Sat. Sep 21st, 2024
India vs west Indies ODI 2023

একদিনের সিরিজে প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ কে  হারিয়ে সিরিজে ১-০ এগিয়ে গেল ভারত।  ভারতীয় স্পিনার কুলদীপ যাদব এবং রবীন্দ্র জাদেজার বোলিং এর  সামনে ওয়েস্ট ইন্ডিজ ১১৪ রানের অলআউট হয়। ভারত ২২.৫ ওভারে ৫ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায়। বাংলার প্রেসার মুকেশ কুমার অভিষেক ম্যাচে নিলেন ১ উইকেট। 

টেস্টের পর একদিনের ম্যাচেও ওয়েস্ট ইন্ডিজের খারাপ প্রদর্শন  অব্যাহত। টসে জিতে ভারতের অধিনায়ক রোহিত শর্মা বল করার সিদ্ধান্ত নেয়। ওয়েস্ট ইন্ডিজ ব্যাট করতে নামে ভারতের স্পিন  জুটি কুলদীপ যাদব এবং রবীন্দ্র জাদেজার সামনে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং অর্ডার তাসের ঘরের মতো ভেঙে পড়ে। ওয়েস্ট ইন্ডিজ ২৩ ওভারে ১১৪ রান করে অলআউট হয়।  ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক  শাই হোপ ৪৫ বলে ৪৩ রানের ইনিংস ছাড়া, আর কেউই বড় রানের স্কোর করতে পারেনি ভারতীয় বোলিংয়ের সামনে ।ওয়েস্ট ইন্ডিজের হয়ে দু’বছর পর মাঠে ফেরা খেলোয়ার সিমরন হেটমায়ার ১৯ বলে ১১ রান করে রবীন্দ্র জাদেজার বলে বোল্ড আউট হয়ে ফিরে যায়। ওয়েস্ট ইন্ডিজ  শেষ ৬টি উইকেট  ২৬ রানে  আউট হয়। কুলদীপ যাদব তিন ওভারে ৬ রান দিয়ে চারটি উইকেট তুলে নেয়। ভারতের অপর স্পিনার রবীন্দ্র জাদেজা ছয় ওভারে ৩৭  রান দিয়ে নেন তিন উইকেট। এছাড়া টেস্ট ক্রিকেটার পর একদিনের ক্রিকেট অভিষেক করলেন বাংলার প্রেসার মুকেশ। মুকেশ কুমার অভিষেক ম্যাচে পাঁচ ওভারে ২২ রান দিয়ে একটি উইকেট নেয়। 

ভারত ব্যাট করতে নেমে জয়ের জন্য ১১৫ রানের লক্ষ্যমাত্রা ২২.৫ ওভারে ৫ উইকেট হারিয়ে তুলে নেয়। এদিন ব্যাটিং অর্ডারে কিছু পরিবর্তন করে অধিনায়ক । ওপেন করতে নামেন শুভমন গিল ও উইকেটকিপার ব্যাটসম্যান ঈশান কিশান শুভমান গিল  সাত রান করে আউট হয়ে ফিরে যায়। এছাড়া সূর্য কুমার যাদব১৯ হার্দিক পান্ডিয়া ৫ সারদুল ঠাকুর ১ ঈশান কিসান ৪৬ বলে ৫২রান করেন। রবীন্দ্র জাদেজা ২১ বলে ১৬ এবং রোহিত শর্মা ১৯ বলে ১২ রানে অপরাজিতা থাকেন। তিন ম্যাচে সিরিজে ১-০এগিয়ে গেল ম্যান ইন ব্লুরা ওয়েস্ট ইন্ডিজের হয়ে জি মোতিই দুই উইকেট নেয় এবং জে সিলস এক উইকেট নেয়। 

ভারতের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় একদিনের ম্যাচটি ২৯ তারিখে হতে চলেছে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *