Sat. Sep 14th, 2024
Asian Hockey Champion Trophy 2023

ভারতের বিজয় রথ অব্যাহত কোরিয়াকে ৩-২  গোলে হারালো, চার ম্যাচ অপরাজিত থেকে গ্রুপ  শীর্ষে ভারত। 

চেন্নাইয়ে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকিতে ভারতের বিজয় রথ অব্যাহত। দক্ষিণ কোরিয়াকে ৩-২ গোলে হারিয়ে টানা চার ম্যাচ অপরাজিত থাকল  ভারত । ভারত চ্যাম্পিয়ন ট্রফির প্রতিযোগিতা শুরু করে চীনের  বিরুদ্ধে ম্যাচ দিয়ে । চীনকে ৭-২  গোলে হারায়। দ্বিতীয় ম্যাচে জাপানের সঙ্গে ১-১ গোলে ড্র করে। মালয়েশিয়াকে ৫-০ গোলে চূর্ণ করে এবং চতুর্থ ম্যাচে দক্ষিণ কোরিয়াকে ৩-২ গোলে হারায় ভারত। গ্রুপের ভারতের পরবর্তী ম্যাচ পাকিস্তানের সঙ্গে।

খেলার প্রথম কোয়ার্টারে ছয় মিনিটের মাথায় সুখজিৎ সিং এর অসাধারণ ড্রিবেল করে নীলকান্তকে ফাঁকায় বল দিলে গোল করতে ভুল করেনি ভারতীয় ফরওয়ার্ড । ভারতীয় দল বেশীক্ষণ লিড ধরে রাখতে পারেনি ১১ মিনিটের মাথায় দক্ষিণ কোরিয়া হয়ে গোলটি করেন কিম সুংহিউন । দ্বিতীয় কোয়ার্টারে ২৩ মিনিটের মাথায় পেনাল্টি কর্নার থেকে গোল করেন ভারতের অধিনায়ক হরমনপ্রীত সিং।  দশ মিনিট পর আকাশদীপের পাশ থেকে ভারতে হয়ে তৃতীয় গোলটি করেন মনদীপ সিং।

খেলার চতুর্থ কোয়ার্টারে ভারত পেনাল্টি কর্নার পেলে হরমন প্রীতের  পেনাল্টি শাট টি বাঁচিয়ে দেন কোরিয়ান গোলরক্ষক। ম্যাচের শেষ হওয়ার তিন মিনিট আগে পেনাল্টি কর্নার থেকে গোল করে কোরিয়ান খেলোয়াড় ইয়াং জিহুন।   স্কোর লাইন ৩-২ হয়। ভারত শেষ দিকে  একটু চাপে পড়ে যায়। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় ভারত ৩-২ গোলে  হারায় করিয়াকে। 

ভারত এশিয়ান চ্যাম্পিয়ন ট্রফি তে চার ম্যাচ খেলে তিনটি জয় ও একটি ড্র এর সাহায্যে ১০. নিয়ে গ্ৰুপের  শীর্ষস্থানে রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *