Fri. Sep 20th, 2024
Revised Schedule for Cricket world cup 2023

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল আই সি সি বুধবার বিকেলে জানিয়ে দিলেন ভারত বনাম পাকিস্তানের ম্যাচ সহ মোট ৯টি ম্যাচের সূচি পরিবর্তন করা হয়েছে। আমেদাবাদ ভারত বনাম পাকিস্তানের হাইভোল্টেজ ম্যাচটি ১৫ অক্টোবরে হওয়ার পরিবর্তে ১৪ অক্টোবরে অনুষ্ঠিত হবে নরেন্দ্র মোদী স্টেডিয়াম। ১৫ অক্টোবর গুজরাট জুড়ে নবরাত্রির উৎসব থাকার জন্য নিরাপত্তা সমস্যা হতে পারে বলে ভারতীয় ক্রিকেট  বোর্ড ম্যাচটি একদিন  এগিয়ে আনার জন্য আবেদন জানায় আইসিসি কাছে সেই  প্রস্তাবটি   মেনে নেয় আইসিসি। ভারত পাকিস্তানের ম্যাচটি  হবে ১৪ অক্টোবর ।

এছাড়া কলকাতার ইডেন গার্ডেন্স স্টেডিয়ামে পাকিস্তান ও ইংল্যান্ডের ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা ১২ই নভেম্বর  সেই ম্যাচটি নিয়েও তৈরি হয়েছিল জটিলতা কারণ ১২ ই নভেম্বর  কলকাতায় কালীপুজো থাকার জন্য নিরাপত্তা জনিত সমস্যার মধ্যে পড়তে হতে পারে। সেই জন্য সিএবি ম্যাচটির তারিখ পরিবর্তন করার জন্য আবেদন করেন  । শেষ পর্যন্ত সিএবির কথা মেনে ম্যাচের তারিখটি পরিবর্তন করা হয় ১২ ই নভেম্বরের পরিবর্তে ১১ই নভেম্বর  অনুষ্ঠিত হবে

এই দুটি ম্যাচ ছাড়াও আরো সাতটি ম্যাচের সূচি পরিবর্তন করা হয়েছে সেগুলি হল :

১৪ অক্টোবর দিল্লিতে অনুষ্ঠিত হওয়া ইংল্যান্ড ও আফগানিস্তানের ম্যাচটি  একদিন পিছিয়ে ১৫ অক্টোবর করা হয়েছে।  

১২ অক্টোবর হায়দ্রাবাদের পাকিস্তান ও শ্রীলংকার মধ্যে ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও সেটি সূচি পরিবর্তন করে পরিবর্তন করে ১০ অক্টোবর করা হয়েছে। 

লখনৌতে  অস্ট্রেলিয়া ও সাউথ আফ্রিকার মধ্যে হাই ভোল্টেজ ম্যাচটি ১৩ই অক্টোবর অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও সূচি পরিবর্তন করে ১২ অক্টোবর করা হয়েছে। 

চেন্নাইয়ে নিউজিল্যান্ড ও বাংলাদেশের ম্যাচটি ১৩ই অক্টোবর অনুষ্ঠিত হবে ১৪ অক্টোবরের পরিবর্তে। 

১০ই  অক্টোবর ধর্মশালাতে ইংল্যান্ড বাংলাদেশের ম্যাচটি ডে নাইট হওয়ার পরিবর্তে সকাল ১০ঃ৩০ মিনিটে থেকে অনুষ্ঠিত হবে। 

১২ ই নভেম্বর   অস্ট্রেলিয়া ও বাংলাদেশের ম্যাচটি একদিন এগিয়ে ১১ নভেম্বর অনুষ্ঠিত হবে।   ১২ ই নভেম্বর বেঙ্গালুরুতে ভারত ও নেদারল্যান্ড মুখোমুখি হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *