Sat. Sep 14th, 2024

হকি এশিয়ান চাম্পিয়ান্স ট্রফির ফাইনালে হাড্ডাহাড্ডি লড়াইয়ে মালেশিয়াকে ৪-৩ গোলে হারাল ভারত। এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি জিতল ভারত। গ্রুপ পর্বের ম্যাচে মালেশিয়া কে ৫-০ গোলে  একতরফা ম্যাচে হারায় ভারত। 

Asian Champions Trophy Final 2023

খেলার প্রথম কোয়ার্টারে ৯ মিনিটে  ভারতকে গোল করে এগিয়ে দেন  যুগরাজ সিং । ১-০ গোলের লিড নেয় ভারত।   ভারত বেশিক্ষণ লিড ধরে রাখতে পারেনি প্রথম কোয়ার্টারে ১৪ মিনিটে   আবু করা গোলে ম্যাচের সমতায় ফেরে মালয়েশিয়া। প্রথম কোয়ার্টারে শেষ মিনিটে ভারত দুটি পেনাল্টি  কর্নার পেলেও গোল করতে ব্যর্থ হয়। প্রথম কোয়ার্টার শেষ হয় ১-১ গোলে। 

দ্বিতীয় কোয়ার্টারের তিন মিনিটের মধ্যে পেনাল্টি কর্নার পায় মালয়েশিয়া ।১৮ মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করে মালয়েশিয়াকে ম্যাচে   ২-১ গোলে এগিয়ে দেয়  আর রহিম।  ২৪ মিনিটে আরো একটি পেনাল্টি কর্নার পাই মালয়েশিয়া কিন্তু গোল করতে ব্যর্থ হয়। দ্বিতীয় কোয়ার্টার শেষের দুই মিনিট আগে পেনাল্টি কর্নার থেকে  গোল করেন৩-১ এগিয়ে যায় মালেশিয়া।  প্রথমার্ধ শেষে হয় ৩-১ গোলে। 

তৃতীয় কোয়াটারে ৩৬ মিনিটে ভারত দুটি পেনাল্টি কর্নার পায় এবং ৪৪ মিনিটে মালেশিয়া একটি পেনাল্টি কর্নার পায় কোন দলই পেনাল্টি কর্নার থেকে গোল করতে পারেনি। তৃতীয় কোয়ার্টারে শেষ মিনিটে  ভারতের অধিনায়ক হরমন প্রীত  সিং পেনাল্টি কর্নার থেকে গোল ও গুড়জান সিং এর গোলে ম্যাচে ভারত অবিশ্বাস্যভাবে ফিরে আসে। ম্যাচের স্কোর ৩-৩ করে ভারত। তৃতীয়  কোয়াটার শেষ হয়  ৩-৩গোলে । 

চতুর্থ কোয়ার্টারে ৫৬ মিনিটে ভারতের হয়ে জয়সূচক গোলটি করেন আকাশদীপ সিং  এরপর মালয়েশিয়া গোল করার সুযোগ পেলেও গোল করতে ব্যর্থ হয় । ভারত হকি এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি ফাইনালে নাটকীয়তায় মোরা ম্যাচে মালয়েশিয়াকে ৪-৩ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ভারত।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *