Sat. Sep 14th, 2024
CWC 2023 AUS vs SL

শ্রীলঙ্কাকে ৫ উইকেটে হারিয়ে বিশ্বকাপে প্রথম জয় পেল অস্ট্রেলিয়া। মিচেল মার্শ ও জস ইংলিশ এর অর্ধ শতরানের ইনিংসের সাহায্যে ৩৫.২ ওভারে জয়ের লক্ষে পৌঁছে যায় অজিরা।

বিশ্বকাপের ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছিল শ্রীলঙ্কা।  অধিনায়ক কুশল মেন্ডিস টসে জিতে  ব্যাট করার  সিদ্ধান্ত নেয়। শ্রীলঙ্কার হয়ে কুশাল প্যারেরা ও নিশঙ্কা  ছাড়া আর কোন ব্যাটসম্যানই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে  বড় রানের স্কোর করতে ব্যার্থ হয়।  শ্রীলঙ্কার ওপেনিং জুটি কুশাল প্যারেরা  ও নিশঙ্কা  ১২৫ রানের পার্টনারশিপ করেন। প্রথম ১০ ওভারে শ্রীলঙ্কা বিনা উইকেটে  ৫১ রান তোলেন।   শ্রীলঙ্কার প্রথম উইকেট আউট হয় ১২৫ রানে ২১.৪ ওভারে ।  নিশঙ্কা আউট হয় ৬১ রানে। শ্রীলঙ্কার  দ্বিতীয় উইকেট আউট হয় ১৫৭ রানে, কুশাল প্যারেরা ৭৮ রানে জাম্পার বলে ওয়ার্নারের হাতে ক্যাচ আউট হয়ে ফিরে যান। মিডিল ওভারে জাম্পা ও স্টার্কদের বোলিংয়ের দাপটে শ্রীলঙ্কা শেষ আট  উইকেট আউট হয় শুধুমাত্র ৫২ রানে। ১৫৭ রানে দুই উইকেট থেকে ২০৯ রানে অলআউট হয় শ্রীলঙ্কা। ৪৩.৩ ওভারে ২০৯ রান করে অলআউট হয় শ্রীলঙ্কা। । 

অস্ট্রেলিয়ার হয়ে জাম্পা ৮ ওভারে ৪৭ রান দিয়ে চারটি উইকেট নেন। অধিনায়ক প্যাট কামিংস ও স্টার্ক দুটি ও  ম্যাক্সওয়েল একটি  উইকেট নেন। 

২১০ রানের জবাবে অস্ট্রেলিয়া সহজেই ৩৫.২ জয়ের লক্ষ্যে পৌঁছে যায় পাঁচ উইকেটের বিনিময়ে। ডেভিড ওয়ার্নার ১১ রান করে আউট হয়। একই ওভারে স্টিভ স্মিথ ৫ বলে  শূন্য রানে আউট হন । তৃতীয় উইকেট এর জন্য মিচেল মার্শ ও লাবুশানে অর্ধ শতরানের পার্টনারশিপ করে।  মার্শ  অর্ধশত রানে  রান আউট হয়ে ফিরে যান । অস্ট্রেলিয়ার তৃতীয় উইকেট আউট হয় ৮১ রানে। চতুর্থ উইকেট এর জন্য ৭৭ রান যোগ করেন লাবুশানে এবং  জস ইংলিশ, অস্ট্রেলিয়া চতুর্থ উইকেট আউট হয় ১৫৮ রানে এবং পঞ্চম উইকেটে আউট হয় ১৯২ রানে।  উইকেট কিপার জস ইংলিশ ৫৮ রানের ইনিংস খেলে   আউট হন । গ্লেন ম্যাক্সওয়েল ৩১ এবং মার্কস স্টোয়েনিস ২০ রানে অপরাজিত থেকে অস্ট্রেলিয়াকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেয়। শ্রীলঙ্কাকে ৫ উইকেটে হারিয়ে ক্রিকেট বিশ্বকাপে প্রথম জয়টি পেল পাঁচবারের বিশ্বকাপ  চাম্পিয়ান অস্ট্রেলিয়া ।তিন ম্যাচে একটি জয়ের ফলে ৮ নম্বর স্থানে রয়েছে স্মিথরা এবং শ্রীলঙ্কা তিন ম্যাচে তিনটি হারের ফলে নবম  স্থানে রয়েছে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *