Fri. Sep 13th, 2024

অনূর্ধ্ব ১৯ ক্রিকেট বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে অস্ট্রেলিয়ার মুখোমুখি  পাকিস্তান। টসে জিতে বল করার সিদ্ধান্ত নিয়েছে অস্ট্রেলিয়া। UNDER 19 CRICKET WORLD CUP,UNDER 19 CRICKET WORLD CUP

অনূর্ধ্ব ১৯ ক্রিকেট বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে অস্ট্রেলিয়ার মুখোমুখি পাকিস্তান। সুপার সিক্সের গ্ৰুপ ১ এর দ্বিতীয় স্থানে থেকে সেমিফাইনালে জায়গা করে নেয় পাকিস্তান। সুপার সিক্সের গ্রুপ ২ এর শীর্ষ স্থানে থেকে সেমিফাইনালে জায়গা করে নেয়  অস্ট্রেলিয়া।  বিশ্বকাপে  এখনো পর্যন্ত দুটি দল অপরাজিতা থেকে সেমিফাইনালে উঠেছেন। দুটি দল বিশ্বকাপে মোট ৩৫ টি ম্যাচে মুখোমুখি হয়েছে এর মধ্যে অস্ট্রেলিয়া ১৪ টি ম্যাচে জয়লাভ করেছে সেখানে পাকিস্তান ১৯ টি ম্যাচে জয়লাভ করেছে এবং একটি ম্যাচ অমীমাংসিত হবে শেষ হয়। একটি ম্যাচের কোন ফলাফল হয়নি। 

দ্বিতীয় সেমিফাইনালে অস্ট্রেলিয়া টসে জিতে বল করার সিদ্ধান্ত নিয়েছে। দ্বিতীয় সেমিফাইনালের বিজয়ী দল ফাইনালে ভারতের মুখোমুখি হবে। প্রথম সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকাকে ২ উইকেটে হারিয়ে ফাইনালে উঠে ভারত। অনূর্ধ্ব ১৯ ক্রিকেট বিশ্বকাপের সফলতম দল  ভারত, যারা পাঁচ বার বিশ্ব চ্যাম্পিয়নের খেতাব জিতেছেন। ষষ্ঠবার খেতাব জয়ের লক্ষ্যে নামবেন ১১ ফেব্রুয়ারি দ্বিতীয় সেমিফাইনালের  বিজয়ী দলের বিরুদ্ধে। 

অনূর্ধ্ব ১৯ ক্রিকেট বিশ্বকাপে পাকিস্তানের হয়ে সর্বোচ্চ রান করেন শাহজাইব খান ২৬০। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ১৭টি উইকেট নেন উবায়েদ শাহ। 

দ্বিতীয় সেমিফাইনাল : 

অস্ট্রেলিয়ার প্রথম একাদশ : হ্যারি ডিক্সন,  স্যাম কনস্টাস,  হিউ ওয়েইবগেন (অধিনায়ক),  হারজাস সিং,  রায়ান হিকস (উইকেটরক্ষক),  টম ক্যাম্পবেল,  অলিভার পিক,  রাফ ম্যাকমিলান,  টম স্ট্রেকার,  মাহলি বিয়ার্ডম্যান,  ক্যালুম ভিড। 

পাকিস্তানের প্রথম একাদশ : 

এস. হুসেন, শাহজাইব খান, আজান আওয়াইস, সাদ বেগ (অধিনায়ক ও উইকেট রক্ষক ) আহমেদ হাসান, হারুন আরশাদ, আরাফাত মিনহাস, নাভিদ আহমেদ খান, উবায়েদ শাহ, মোহাম্মদ জিশান, আলী রাজা। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *